ঘুমের মধ্যে শুনতে পেলাম কেউ আমাকে ডাকছে। চোখ খুলে দেখি আম্মু আমার পাশে দাঁড়িয়ে আছে।
আম্মুকে জিজ্ঞেস করলাম তুমি এতো রাতে আমার রুমে কি কর? আম্মু আমার প্রশ্নের উত্তর না দিয়ে আমাকে বললো তুই ঠিক আছিস।
আমি ইকটু অবাক হয়ে বললাম আম্মু আমি ঠিক আছি, এতো রাতে এটা কেন জিজ্ঞেস করছ।
আম্মু আমার কথার উত্তর না দিয়ে রুম থেকে বেরিয়ে গেল।
আম্মু রুম থেকে বেরিয়ে যাওয়ার কিছুখন পর মনে পরলো আম্মুতো আজকে বাড়িতে নেই। নানুর বাড়িতে গেছে, নানু অসুস্থ তাই নানুকে দেখতে গেছে। কিন্তু আমার রুমে যে এসেছিলো সে তাহলে কে ছিলো। এই কথা ভাবতে ভাবতে আমার মোবাইলের রিং বেজে উঠল। মােবাইলের স্কিনের দিকে তাকিয়ে দেখি আম্মু কল দিয়েছে।মোবাইলে তখন ২:০৩ বাজে। আমি ভয়ে ভয়ে কল রিছিব করি, সাথে সাথে আমার ঘুম ভেঙে যায়।
এতখন যা কিছু ঘটেছে তা স্বপ্ন ছিলো এটা ভেবে আমি ইকটু স্বস্তির নিশ্বাস নিলাম।

বালিশের পাশ থেকে মোবাইলটা হাতে নিয়ে দেখি ২: ০০ বাজে। ঠিক তখনই মনে পরলো স্বপ্নের মধ্যে যখন আম্মুর কল আসছিলো, তখন সময় ছিলো ২:০৩।
আমি ভাবলাম তিন মিনিট অপেক্ষা করে দেখি কি ঘটে। যেই ভাবনা সেই কাজ। আমি মোবাইলের স্ক্রিনের দিকে তাকিয়ে অপেক্ষা করছি কখন ২:০৩ বাজবে। যেই মাত্র ২:০৩ বাজলো সাথে সাথে মোবাইলের রিং বেজে উঠল। স্কিনের দিকে তাকিয়ে দেখি আম্মুর কল।
আমি ভয়ে ভয়ে কলটা রিসিভ করলাম। ওপাশ থেকে আম্মু জিজ্ঞেস করলো তুই ঠিক আছিস। আমি ইকটু অবাক হলাম, স্বপ্নের মধ্যেও আম্মু আমাকে এই কথাটা জিজ্ঞেস করেছিলো। ভয়ে আমার সারা শরীর ঘামে ভিজে গেছে। আমি নিজেকে সামলে নিয়ে বললাম, আমি ঠিক আছি।
আম্মু আবার জিজ্ঞেস করলো, তোর বাবা ঠিক আছে?

-বাবা তো বাবার রুমে ঘুমাচ্ছে।

তোর বাবার রুমে গিয়ে দেখ, উনি ঠিক আছে কি না।

-আচ্ছা আমি দেখতেছি।
আমার রুম থেকে বাবার রুমে যেতে হলে ডাইনিং রুম হয়ে যেতে হয়।
আমি রুম থেকে বেরিয়ে ডাইনিং রুমে যেতেই দেখি বাবা আমার রুমের দিকে আসতেছে। বাবা আমাকে দেখে জিজ্ঞেস করলো, কিরে তুই ঠিক আছিস।

-হ্যা, বাবা আমি ঠিক আছি। কিন্তু এটা কেন জিজ্ঞেস করলে।

-তোর মা কল দিয়ে বললো, তুই ঠিক আছিস কিনা দেখার জন্য।

গল্প : রহস্যময় রাত
-অণুগল্প
ঘুমের মধ্যে শুনতে পেলাম কেউ আমাকে ডাকছে। চোখ খুলে দেখি আম্মু আমার পাশে দাঁড়িয়ে আছে। আম্মুকে জিজ্ঞেস করলাম তুমি এতো রাতে আমার রুমে কি কর? আম্মু আমার প্রশ্নের উত্তর না দিয়ে আমাকে বললো তুই ঠিক আছিস। আমি ইকটু অবাক হয়ে বললাম আম্মু আমি ঠিক আছি, এতো রাতে এটা কেন জিজ্ঞেস করছ। আম্মু আমার কথার উত্তর না দিয়ে রুম থেকে বেরিয়ে গেল। আম্মু রুম থেকে বেরিয়ে যাওয়ার কিছুখন পর মনে পরলো আম্মুতো আজকে বাড়িতে নেই। নানুর বাড়িতে গেছে, নানু অসুস্থ তাই নানুকে দেখতে গেছে। কিন্তু আমার রুমে যে এসেছিলো সে তাহলে কে ছিলো। এই কথা ভাবতে ভাবতে আমার মোবাইলের রিং বেজে উঠল। মােবাইলের স্কিনের দিকে তাকিয়ে দেখি আম্মু কল দিয়েছে।মোবাইলে তখন ২:০৩ বাজে। আমি ভয়ে ভয়ে কল রিছিব করি, সাথে সাথে আমার ঘুম ভেঙে যায়। এতখন যা কিছু ঘটেছে তা স্বপ্ন ছিলো এটা ভেবে আমি ইকটু স্বস্তির নিশ্বাস নিলাম। বালিশের পাশ থেকে মোবাইলটা হাতে নিয়ে দেখি ২: ০০ বাজে। ঠিক তখনই মনে পরলো স্বপ্নের মধ্যে যখন আম্মুর কল আসছিলো, তখন সময় ছিলো ২:০৩। আমি ভাবলাম তিন মিনিট অপেক্ষা করে দেখি কি ঘটে। যেই ভাবনা সেই কাজ। আমি মোবাইলের স্ক্রিনের দিকে তাকিয়ে অপেক্ষা করছি কখন ২:০৩ বাজবে। যেই মাত্র ২:০৩ বাজলো সাথে সাথে মোবাইলের রিং বেজে উঠল। স্কিনের দিকে তাকিয়ে দেখি আম্মুর কল। আমি ভয়ে ভয়ে কলটা রিসিভ করলাম। ওপাশ থেকে আম্মু জিজ্ঞেস করলো তুই ঠিক আছিস। আমি ইকটু অবাক হলাম, স্বপ্নের মধ্যেও আম্মু আমাকে এই কথাটা জিজ্ঞেস করেছিলো। ভয়ে আমার সারা শরীর ঘামে ভিজে গেছে। আমি নিজেকে সামলে নিয়ে বললাম, আমি ঠিক আছি। আম্মু আবার জিজ্ঞেস করলো, তোর বাবা ঠিক আছে? -বাবা তো বাবার রুমে ঘুমাচ্ছে। তোর বাবার রুমে গিয়ে দেখ, উনি ঠিক আছে কি না। -আচ্ছা আমি দেখতেছি। আমার রুম থেকে বাবার রুমে যেতে হলে ডাইনিং রুম হয়ে যেতে হয়। আমি রুম থেকে বেরিয়ে ডাইনিং রুমে যেতেই দেখি বাবা আমার রুমের দিকে আসতেছে। বাবা আমাকে দেখে জিজ্ঞেস করলো, কিরে তুই ঠিক আছিস। -হ্যা, বাবা আমি ঠিক আছি। কিন্তু এটা কেন জিজ্ঞেস করলে। -তোর মা কল দিয়ে বললো, তুই ঠিক আছিস কিনা দেখার জন্য। গল্প : রহস্যময় রাত -অণুগল্প
Like
Yay
29
0 Comments 0 Shares 311 Views 0 Reviews