• Like
    9
    0 Comments 0 Shares 176 Views 0 Reviews
  • "US TRADE SHOW 2022" Remark HB Pavilion
    #remark #usTradeShow #remarkHB
    "US TRADE SHOW 2022" Remark HB Pavilion #remark #usTradeShow #remarkHB
    Like
    11
    0 Comments 0 Shares 553 Views 0 Reviews
  • ইইউ দেশসমূহে রপ্তানি বাড়াতে পারে ১৮ বিলিয়ন ডলার
    বাংলাদেশ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ২৭টি দেশে ২৩ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি করেছে যা উৎপাদন ক্ষমতা বৃদ্ধি এবং পণ্যের বহুমুখীকরণের মাধ্যমে আরো ১৮ বিলিয়ন ডলার বাড়ানো যেতে পারে। এক গবেষণা প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। ফ্রেডরিখ-এবার্ট-স্টিফটাং (এফইএস) বাংলাদেশের সহযোগিতায় রিসার্চ অ্যান্ড পলিসি ইন্টিগ্রেশন ফর ডেভেলপমেন্ট (র‌্যাপিড) ‘স্ট্রেংথেনিং বাংলাদেশ-ইইউ ট্রেড অ্যান্ড ইকোনমিক কোঅপারেশন:...
    Like
    12
    0 Comments 0 Shares 2006 Views 0 Reviews
  • পাচার অর্থ ফেরাতে ১০ দেশের সঙ্গে চুক্তি করতে হবে
    বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে ১০টি দেশের সঙ্গে চুক্তি করতে চেয়েছে মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন ঠেকাতে গঠিত সরকারের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। মঙ্গলবার (২৫ অক্টোবর) হলফনামার মাধ্যমে একটি অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করেন বিএফআইইউ’র প্রধান মো. মাসুদ বিশ্বাস।বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট...
    Like
    Yay
    12
    0 Comments 0 Shares 2040 Views 0 Reviews
  • কেমন ছিলো পরীমনির এবারের জন্মদিন
    প্রতি বছরই নিজের জন্মদিন ধুমধাম করে উদযাপন করেন ‘স্বপ্নবাজ’ নায়িকা পরীমনি। এবারও কোন ব্যতিক্রম ছিলো না। সোমবার রাতে ধুমধাম আয়োজনেই জন্মদিন করেন পরী।  এবার পায়রার সাজে জন্মদিনের কেক কেটেছেন পরী। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে তার জন্মদিন পালনের জমকালো আয়োজন করা হয়।  বৃষ্টির কারণে দুই ঘণ্টা বিলম্বে রাত দশটায় শুরু হয় অনুষ্ঠান। আগ মুহূর্তেই আড়াই মাস বয়সী ছেলে শাহীম মাহমুদ...
    Like
    11
    0 Comments 0 Shares 2288 Views 0 Reviews
  • হাঙ্গামা বাধিয়ে পর্দায় ফিরছেন শ্রাবন্তী
    এবার দারুণ এক হাঙ্গামা বাঁধিয়ে আবারো শিরোনামে ফিরলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এমনিতেই সারা বছর সামাজিক মাধ্যমে নিজেকে দারুণ রাখলেও সিনেমার পর্দায় অনেক দিনেই অনুপস্থিত এই নায়িকা। এনিয়ে ভক্তদের আক্ষেপও অনেক।  শেষ পর্যন্ত শ্রাবন্তী আবারও পর্দায় ফিরছেন। সিনেমার নাম হাঙ্গামা ডট কম। এই ছবিতে তাঁর সঙ্গে আরও রয়েছেন ওম সাহানি, বনি সেনগুপ্ত এবং কৌশানী মুখোপাধ্যায়। বুধবার...
    Like
    10
    0 Comments 0 Shares 2851 Views 0 Reviews
  • ফেসবুকের লাখ লাখ ফলোয়ার হঠাৎ হাজারের ঘরে!
    বুধবার সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে ফলোয়ারের সংখ্যা নিয়ে। মঙ্গলবার (১১ অক্টোবর)  রাতেও যাদের ফলোয়ার সংখ্যা ১০ মিলিয়ন বা তার বেশি ছিলো তাদের ফলোয়ার এখন ৯ থেকে ১০ হাজারের কাছাকাছি। এমনকি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ফলোয়ারও নেমে এসেছে ৯ হাজারের ঘরে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার ফলোয়ার সংখ্যা ৯ হাজার ৯৯৪। যা গতদিন ছিলো ১১৯ মিলিয়ন। এছাড়া সড়ক...
    Like
    11
    0 Comments 0 Shares 2519 Views 0 Reviews
  • দুই ঘণ্টা পর ত্রুটি সারিয়ে সচল হোয়াটসঅ্যাপ
    প্রায় দুই ঘণ্টা পর সচল হতে শুরু করেছে ইন্সট্যান্ট মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের সেবা গ্রহণকারীদের জন্য প্রযুক্তিগত ত্রুটি কাটিয়ে উঠতে কাজ করছে সত্তাধিকারী প্রতিষ্ঠান মেটা।

    মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সময় বেলা আড়াইটার দিকে ধীরে ধীরে কার্যকর হতে শুরু করে হোয়াটসঅ্যাপ। যদিও এই মেসেজিং অ্যাপে এখনো কিছু সমস্যা রয়ে গেছে।

    ব্যবহারকারীরা মোবাইল অ্যাপ্লিকেশননে মেজেস পাঠাতে বিড়ম্বনার পাশাপাশি ডেস্কটপ অ্যাপ্লিকেশনে মেজেস পাঠাতে পারছিলেন না। এখন ধীরে ধীরে মোবাইল অ্যাপ্লিকেশনে মেজেস পাঠানো ও গ্রহণ করা যাচ্ছে। তবে এখনও তা পুরোপুরি সেরে ওঠেনি।

    মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকেই বার্তা পাঠাতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে নিখুঁতভাবে কাজ করতে পারছেন না।

    মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টা থেকে হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা দেয়। ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ব্যক্তি থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ের যোগাযোগে বিভ্রাট তৈরি হয়। এতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককেই।

    মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন-সুবিধা চালু থাকায় নিরাপদে তথ্য, ছবি ও ভিডিও বিনিময় করা যায়। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপে প্রায় ২৫০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছেন।

    বিশ্বব্যাপী অনলাইনে সার্ভারের কার্যকারিতা বিষয়ক ওয়েবসাইট ডাউন ডিটেক্টরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের বিড়ম্বনার তথ্য প্রকাশ করতে থাকেন। নিমিষেই কয়েক হাজার অভিযোগ আসে।

    কী কারণে সেবা বিঘ্ন ঘটে তা এখনও জানা যায়নি।

    #whatsapp
    দুই ঘণ্টা পর ত্রুটি সারিয়ে সচল হোয়াটসঅ্যাপ প্রায় দুই ঘণ্টা পর সচল হতে শুরু করেছে ইন্সট্যান্ট মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের সেবা গ্রহণকারীদের জন্য প্রযুক্তিগত ত্রুটি কাটিয়ে উঠতে কাজ করছে সত্তাধিকারী প্রতিষ্ঠান মেটা। মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সময় বেলা আড়াইটার দিকে ধীরে ধীরে কার্যকর হতে শুরু করে হোয়াটসঅ্যাপ। যদিও এই মেসেজিং অ্যাপে এখনো কিছু সমস্যা রয়ে গেছে। ব্যবহারকারীরা মোবাইল অ্যাপ্লিকেশননে মেজেস পাঠাতে বিড়ম্বনার পাশাপাশি ডেস্কটপ অ্যাপ্লিকেশনে মেজেস পাঠাতে পারছিলেন না। এখন ধীরে ধীরে মোবাইল অ্যাপ্লিকেশনে মেজেস পাঠানো ও গ্রহণ করা যাচ্ছে। তবে এখনও তা পুরোপুরি সেরে ওঠেনি। মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকেই বার্তা পাঠাতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে নিখুঁতভাবে কাজ করতে পারছেন না। মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টা থেকে হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা দেয়। ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ব্যক্তি থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ের যোগাযোগে বিভ্রাট তৈরি হয়। এতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককেই। মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন-সুবিধা চালু থাকায় নিরাপদে তথ্য, ছবি ও ভিডিও বিনিময় করা যায়। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপে প্রায় ২৫০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছেন। বিশ্বব্যাপী অনলাইনে সার্ভারের কার্যকারিতা বিষয়ক ওয়েবসাইট ডাউন ডিটেক্টরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের বিড়ম্বনার তথ্য প্রকাশ করতে থাকেন। নিমিষেই কয়েক হাজার অভিযোগ আসে। কী কারণে সেবা বিঘ্ন ঘটে তা এখনও জানা যায়নি। #whatsapp
    Like
    13
    0 Comments 0 Shares 274 Views 0 Reviews
  • গোপনীয়তা নিয়ে শঙ্কিত ৯৭% মোবাইল ব্যবহারকারী: টেলিনর

    বাংলাদেশে মোবাইল সহজলভ্য হওয়ায় মানুষের জীবনযাত্রার ‘উন্নতি ঘটেছে’ বলে মনে করলেও মোবাইল ডিভাইসের গোপনীয়তা এবং নিরাপত্তা নিয়ে উদ্বেগে রয়েছে দেশের প্রায় ৯৭ শতাংশ ডিভাইস ব্যবহারকারী। আর প্রযুক্তিগত পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশের বিষয়ে চিন্তিত অন্তত ৮৫ শতাংশ ডিভাইস ব্যবহারকারী।

    সম্প্রতি টেলিযোগাযোগ খাতের আন্তর্জাতিক কোম্পানি টেলিনরের ২৫ বছর পূর্তি উপলক্ষে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আটটি দেশে এ জরিপ চালানো হয়।

    বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, ফিলিপিন্স, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভিয়েতনামের আট হাজার মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী এ সমীক্ষার আওতায় ছিলেন বলে টেলিনরের পক্ষ থেকে জানানো হয়েছে।

    মঙ্গলবার ঢাকার বনানীর হোটেল শেরাটনে গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান ইয়র্গেন সি অ্যারেন্টজ রোস্ট্রাপ ‘ডিজিটাল লাইভস ডিকোডেড’ শীর্ষক এ সমীক্ষার ফলাফল তুলে ধরেন।

    জরিপে দেখা যায়, বাংলাদেশের ৯১ শতাংশ উত্তরদাতা মনে করেন মোবাইল ব্যবহারের মাধ্যমে জীবনযাত্রার উন্নতি ঘটেছে। তবে এ ক্ষেত্রে পুরুষদের তুলনায় এগিয়ে আছে নারীরা।

    প্রায় সব উত্তরদাতাই বলেছেন, দিনের একটি উল্লেখযোগ্য সময়জুড়ে তারা তাদের ফোন তাদের সাথেই রাখেন। যেখানে প্রতি পাঁচ জন কখনই ফোন ছাড়া থাকেন না।

    অন্যদিকে শতকরা ৭৪ ভাগ বাংলাদেশি উত্তরদাতা বিশ্বাস করেন, ডিজিটাল অ্যাক্সেস একটি পরিবেশবান্ধব জীবনযাপনের জন্য অত্যন্ত উপকারী।

    প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান ইয়র্গেন সি অ্যারেন্টজ রোস্ট্রাপ বলেন, মোবাইল ডিভাইস ব্যবহারে সঠিক দক্ষতা ও সচেতনতার অভাব দূর করা গেলে অনেক সমস্যার সমাধান সম্ভব।
    গোপনীয়তা নিয়ে শঙ্কিত ৯৭% মোবাইল ব্যবহারকারী: টেলিনর বাংলাদেশে মোবাইল সহজলভ্য হওয়ায় মানুষের জীবনযাত্রার ‘উন্নতি ঘটেছে’ বলে মনে করলেও মোবাইল ডিভাইসের গোপনীয়তা এবং নিরাপত্তা নিয়ে উদ্বেগে রয়েছে দেশের প্রায় ৯৭ শতাংশ ডিভাইস ব্যবহারকারী। আর প্রযুক্তিগত পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশের বিষয়ে চিন্তিত অন্তত ৮৫ শতাংশ ডিভাইস ব্যবহারকারী। সম্প্রতি টেলিযোগাযোগ খাতের আন্তর্জাতিক কোম্পানি টেলিনরের ২৫ বছর পূর্তি উপলক্ষে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আটটি দেশে এ জরিপ চালানো হয়। বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, ফিলিপিন্স, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভিয়েতনামের আট হাজার মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী এ সমীক্ষার আওতায় ছিলেন বলে টেলিনরের পক্ষ থেকে জানানো হয়েছে। মঙ্গলবার ঢাকার বনানীর হোটেল শেরাটনে গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান ইয়র্গেন সি অ্যারেন্টজ রোস্ট্রাপ ‘ডিজিটাল লাইভস ডিকোডেড’ শীর্ষক এ সমীক্ষার ফলাফল তুলে ধরেন। জরিপে দেখা যায়, বাংলাদেশের ৯১ শতাংশ উত্তরদাতা মনে করেন মোবাইল ব্যবহারের মাধ্যমে জীবনযাত্রার উন্নতি ঘটেছে। তবে এ ক্ষেত্রে পুরুষদের তুলনায় এগিয়ে আছে নারীরা। প্রায় সব উত্তরদাতাই বলেছেন, দিনের একটি উল্লেখযোগ্য সময়জুড়ে তারা তাদের ফোন তাদের সাথেই রাখেন। যেখানে প্রতি পাঁচ জন কখনই ফোন ছাড়া থাকেন না। অন্যদিকে শতকরা ৭৪ ভাগ বাংলাদেশি উত্তরদাতা বিশ্বাস করেন, ডিজিটাল অ্যাক্সেস একটি পরিবেশবান্ধব জীবনযাপনের জন্য অত্যন্ত উপকারী। প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান ইয়র্গেন সি অ্যারেন্টজ রোস্ট্রাপ বলেন, মোবাইল ডিভাইস ব্যবহারে সঠিক দক্ষতা ও সচেতনতার অভাব দূর করা গেলে অনেক সমস্যার সমাধান সম্ভব।
    Like
    13
    0 Comments 0 Shares 134 Views 0 Reviews
  • টুইটার কিনেই সিইওসহ তিন কর্তাকে বরখাস্ত করলেন মাস্ক

    অবশেষে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনেই নিলেন বিশ্বের শীর্ষ ধনী মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। বাংলাদেশি টাকায় টুইটারের দাম দাঁড়ালো চার হাজার চারশ’ কোটি টাকায়।

    শুক্রবার (২৮ অক্টোবর) মাস্কের টুইটার একাউন্ট ঘুরে দেখা যায় তিনি তার একাউন্টে নিজেকে ‘টুইটার বস’ হিসেবে পরিচয় দিয়েছেন। বর্তমানে টুইটারে তার ফলোয়ার সংখ্যা ১১০.৪ মিলিয়ন।

    এছাড়া আজ সকালে তিনি এক টুইট বার্তায় লেখেন, ‘পাখি মুক্ত’। ধারণা করা হচ্ছে টুইটার কেনার প্রতিক্রিয়াতেই তিনি এমন মন্তব্য করেছেন।

    অন্যদিকে টুইটার কেনার কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিষ্ঠানটির তিন শীর্ষ কর্মকর্তাকে ছাটাইয়ের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক।

    এর মধ্যে প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল রয়েছেন।

    একাধিক সূত্রে বৃহস্পতিবার এ খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট।

    আগরওয়াল, সেগাল এবং কোম্পানির শীর্ষ আইন ও নীতি নির্বাহী বিজয়া গাড্ডেকে ব্যবসায় ব্যাপকভাবে অবদানের জন্য ধন্যবাদ জানান টুইটারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন।

    বৃহস্পতিবার টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, এই প্ল্যাটফর্মে অর্থ উপার্জনই আগ্রহের বিষয় নয়।

    টুইটারে বিনিয়োগকারী রস গারবার বিবিসিকে নিশ্চিত করেছেন চুক্তিটি সম্পন্ন করেছেন ইলন মাস্ক। বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরো টাকা উপার্জনের জন্যও এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।

    এর আগে একাধিক শর্ত ভঙ্গের অভিযোগ তুলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তি বাতিল চেয়েছিলেন ইলন মাস্ক। তখন থেকেই জল্পনার নতুন মোড় নেয়।
    মাস্ক বলেছিলেন, তার পেছনে হটে যাওয়ার কারণ টুইটার তাদের প্লাটফর্মে থাকা স্প্যাম ও ফেইক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হয়েছে।

    টুইটার কিনেই সিইওসহ তিন কর্তাকে বরখাস্ত করলেন মাস্ক অবশেষে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনেই নিলেন বিশ্বের শীর্ষ ধনী মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। বাংলাদেশি টাকায় টুইটারের দাম দাঁড়ালো চার হাজার চারশ’ কোটি টাকায়। শুক্রবার (২৮ অক্টোবর) মাস্কের টুইটার একাউন্ট ঘুরে দেখা যায় তিনি তার একাউন্টে নিজেকে ‘টুইটার বস’ হিসেবে পরিচয় দিয়েছেন। বর্তমানে টুইটারে তার ফলোয়ার সংখ্যা ১১০.৪ মিলিয়ন। এছাড়া আজ সকালে তিনি এক টুইট বার্তায় লেখেন, ‘পাখি মুক্ত’। ধারণা করা হচ্ছে টুইটার কেনার প্রতিক্রিয়াতেই তিনি এমন মন্তব্য করেছেন। অন্যদিকে টুইটার কেনার কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিষ্ঠানটির তিন শীর্ষ কর্মকর্তাকে ছাটাইয়ের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। এর মধ্যে প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল রয়েছেন। একাধিক সূত্রে বৃহস্পতিবার এ খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট। আগরওয়াল, সেগাল এবং কোম্পানির শীর্ষ আইন ও নীতি নির্বাহী বিজয়া গাড্ডেকে ব্যবসায় ব্যাপকভাবে অবদানের জন্য ধন্যবাদ জানান টুইটারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন। বৃহস্পতিবার টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, এই প্ল্যাটফর্মে অর্থ উপার্জনই আগ্রহের বিষয় নয়। টুইটারে বিনিয়োগকারী রস গারবার বিবিসিকে নিশ্চিত করেছেন চুক্তিটি সম্পন্ন করেছেন ইলন মাস্ক। বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরো টাকা উপার্জনের জন্যও এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি। এর আগে একাধিক শর্ত ভঙ্গের অভিযোগ তুলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তি বাতিল চেয়েছিলেন ইলন মাস্ক। তখন থেকেই জল্পনার নতুন মোড় নেয়। মাস্ক বলেছিলেন, তার পেছনে হটে যাওয়ার কারণ টুইটার তাদের প্লাটফর্মে থাকা স্প্যাম ও ফেইক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হয়েছে।
    Like
    13
    0 Comments 0 Shares 144 Views 0 Reviews