অনন্ত জলিল-বর্ষা জুটির সিনেমা ‘দিন-দ্য ডে’। দেশের গণ্ডি পেরিয়ে মালয়েশিয়ায় মুক্তি পেয়েছে সিনেমাটি। শুক্রবার থেকে দেশটির ১৫টি প্রেক্ষাগৃহে চলছে ‘দিন-দ্য ডে’।

মুক্তির প্রথম দিন থেকেই সিনেমাটি সাড়া ফেলেছে বলে জানিয়েছেন অনন্ত জলিল। প্রবাসীদের মধ্যে আগ্রহ দেখা গেছে সিনেমাটি নিয়ে। বিভিন্ন শোতে দর্শকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। তাতে সন্তুষ্টি প্রকাশ করেছে সিনেমাটির পরিবেশক ব্রেইনএসবি প্রডাকশন।

মালয়েশিয়া থেকে এক ভিডিও বার্তায় অনন্ত জলিল বলেন, আমাদের দর্শকদের খুশি করার জন্য চেষ্টা করে যাচ্ছি। প্রতিটি হলে যাচ্ছি দর্শকদের সঙ্গে কথা বলার জন্য, ছবি তোলার জন্য। তারপরেও অনেকের সঙ্গে ছবি তোলা হয়নি। সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

রোববার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটের শোতে জহুর বারুর সিটি স্কয়ারের এম এম সিনেপ্লেক্সে দর্শকদের সঙ্গে উপস্থিত থেকে সিনেমাটি দেখেন অনন্ত জলিল ও বর্ষা। মালয়েশিয়ার বিভিন্ন হলে বিভিন্ন বয়সী দর্শকদের দেখা গেছে। কেউ এসেছেন বন্ধুদের নিয়ে, কেউ পরিবারসহ। দেশের সিনেমা বিদেশের হলে বসে দেখার সুযোগ পেয়ে তারা আনন্দিত। অনন্ত-বর্ষাকে পেয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তারা।

মালয়েশিয়া থেকে বর্ষা বলেন, এগুলো কিন্তু আমাদের দেশীয় সংস্কৃতির সঙ্গে মিশে গেছে। এটাই আমাদের প্রাপ্তি, ভালোবাসা। আমি হলে যাওয়ার পর দেখলাম-বর্ষা, বর্ষা বলে চিৎকার করছে কয়েকজন।

মালয়েশিয়ায় সিনেমা মুক্তি উপলক্ষে ১৪ সেপ্টেম্বর দেশটিতে গিয়েছিলেন অনন্ত-বর্ষা। ২০ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে তাদের। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার এ সিনেমাটিতে বাংলাদেশি অভিনয় শিল্পীর পাশাপাশি অভিনয় করেছেন ইরান, তুরস্ক ও আফগানিস্তানের শিল্পীরা।